27 C
Dhaka
শুক্রবার, জুন ২১, ২০২৪

ইমরানের নির্দেশ সেনাবাহিনীর সঙ্গে আলোচনা বসতে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানএএফপি ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খানকে গ্রেপ্তারের এক বছর পালন করেছে দলটি। গতকাল বৃহস্পতিবারের ওই কর্মসূচিতে বড় ধরনের জমায়েত দেখাতে ব্যর্থ হয়েছে পিটিআই।

এ পরিস্থিতিতে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও পিটিআই নেতা আরিফ আলভিকে আলোচনার মাধ্যমে সবকিছু ঠিকঠাক করার গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন পিটিআই প্রধান ইমরান খান।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে সাক্ষাতের পর পিটিআই নেতাদের ডাকা এক সংবাদ সম্মেলনে আরিফ আলভিকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়ার কথা জানানো হয়। ওই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় পরিষদের বিরোধী দলের নেতা ওমর আয়উব, পিটিআই মুখপাত্র রউফ হাসান প্রমুখ।

ইমরানের দেওয়া গুরুত্বপূর্ণ দায়িত্ব সম্পর্কে বিস্তারিত জানায়নি পিটিআই। তবে সাবেক প্রেসিডেন্ট সম্প্রতি ইমারন খান ও দেশটির সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান দূরত্ব দূর করার চেষ্টা করেছেন। আরিফ আলভি বলেছেন, আলোচনা হতে হবে। তিনি দাবি করেন, বর্তমান শাসক জোটে থাকা রাজনৈতিক দলগুলোর প্রকৃতপক্ষে কোনো ক্ষমতা নেই।

ক্ষমতাসীন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা না করে অন্য কারও সঙ্গে আলোচনার প্রসঙ্গে সাবেক প্রেসিডেন্ট বলেন, পাকিস্তানে কে বেশি ক্ষমতাধর, তা আপনারা জানেন। এসব রাজনৈতিক দল নির্বাচনী জালিয়াতিতে জড়িত ছিল। সরকারে তাদের কিছু করারও নেই। তিনি অভিযোগ করে বলেন, পাকিস্তানের সাধারণ নির্বাচনে ভোট চুরির সুবিধাভোগী হচ্ছে পিএমএল–এন, পিপিপি ও মুত্তাহিদা কওমি মুভমেন্ট।

আরিফ আলভি আরও বলেন, এর আগেও তিনি সমস্যা সমাধানের চেষ্টা করেছিলেন। এবারও দেশের স্বার্থে তিনি একই কাজ করবেন। সুত্র: ডন ইসলামাবাদ(প্রথম আলো)

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ সংবাদ

আত্মবিশ্বাস ছিল নিরাপদে দেশে ফিরব, সেটিই হলো : এভারেস্টজয়ী বাবর আলী

0
লোৎসে চূড়ায় বাবর আলীসংগৃহীত পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ এভারেস্ট ও লোৎসের চূড়ায় বাংলাদেশের পতাকা উড়িয়ে দেশে ফিরেছেন বাবর আলী। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে নেপালের...

অবৈধভাবে গড়ে ওঠা আবাসিক প্রকল্পের সাইনবোর্ড অপসারণের নির্দেশ

0
ছবি: সংগৃহীত নারায়ণগঞ্জ ও গাজীপুরের পূর্বাচল সরকারি আবাসিক প্রকল্পের আশপাশে সরকারের অনুমতি ব্যতীত অবৈধভাবে গড়ে ওঠা আবাসিক প্রকল্পে থাকা বিভিন্ন সাইনবোর্ডগুলো অপসারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রোববার...

আসছে ঘূর্ণিঝড় রেমাল সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

0
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়সহ সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। দুর্যোগ মোকাবিলা এবং দুর্গত মানুষের পাশে থাকার জন্য ছুটি বাতিলের এ সিদ্ধান্ত...

পরিকল্পনা বাস্তবায়ন করতে না পারায় সিরিজ হার: তানজিদ

0
সংবাদ সম্মেলনে তামিম। ছবি: ভিডিও থেকে নেয়া যুক্তরাষ্ট্র আইসিসির সহযোগী দেশ। তাদের কাছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নাস্তানাবুদ হয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচটি জিতলেও প্রথম দুই...