37 C
Dhaka
শুক্রবার, মে ২৪, ২০২৪

ইসরায়েলের দিকে অভিযোগ লেবাননে গোলাবর্ষণে জাতিসংঘের কর্মকর্তারা আহত ।

দক্ষিণ লেবাননের রামিশ রেঞ্জের মধ্যে গোলাবর্ষণে জাতিসংঘের তিন দর্শক এবং একজন মধ্যস্থতাকারী আহত হয়েছেন। জাতির অভ্যন্তরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এ বিষয়ে বিস্তারিত জানিয়েছে।

লেবাননের রাষ্ট্রীয় গণমাধ্যম বিস্তারিত জানিয়েছে যে বিস্ফোরণটি ইসরায়েলি র্যাম্বল হামলার কারণে হয়েছিল। যাই হোক না কেন, ইসরায়েলি সামরিক বাহিনী নিশ্চিতকরণ অস্বীকার করেছে।

অন্যদিকে, Joined together Countries Between Time Constrain in Lebanon, UNIFIL নামে পরিচিত, বলেছে ক্ষতিগ্রস্তদের চিকিৎসা করা হচ্ছে। আর বিস্ফোরণের কারণ খতিয়ে দেখা হচ্ছে।

পরবর্তী সময়ে ইসরায়েল ও লেবাননের সীমান্তে চাপ বেড়েছে। এই পরিস্থিতিতে, জাতিসংঘ কর্তৃপক্ষ গোলাগুলিতে ক্ষতিগ্রস্ত হয়েছে।

UNIFIL একটি ব্যাখ্যায় বলেছে যে কর্মকর্তারা দক্ষিণ লেবানন এবং ইসরায়েলের মধ্যে জাতিসংঘ-নির্ধারিত সীমান্ত (ব্লু লাইন নামে পরিচিত) বরাবর অঞ্চলটি ঘুরে বেড়াচ্ছেন এবং পরীক্ষা করছেন। এ সময় তাদের পিছু পিছু গুলি চালানো হয়।

UNIFIL জাতিসংঘ শান্তিরক্ষীদের উপর ফোকাস করাকে “অসন্তোষজনক” বলে অভিহিত করেছে।

যাই হোক, ক্ষতিগ্রস্থ মানুষ কোন জাতিতে স্থান পাবে তা বিস্তারিত জানানো হয়নি। তাদের শারীরিক অবস্থা সম্পর্কে আনুমানিক কিছু বলা হয়নি। শুধু বলা হয়েছে যে ক্ষতিগ্রস্ত অনুবাদক লেবাননের নাগরিক হতে পারে। তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

অন্তর্বর্তী সময়ে, লেবাননের রাষ্ট্রীয় মালিকানাধীন মিডিয়া বিস্তারিত জানায় যে ইসরায়েল জাতির দক্ষিণ অংশের মধ্যে একটি “শত্রু র‍্যাম্বল” অভিযান চালিয়েছে। আর সেখানেই ক্ষতিগ্রস্ত হন জাতিসংঘের দর্শকরা।

ইসরায়েলি সামরিক বাহিনী নিশ্চিতকরণ অস্বীকার করেছে। সীমাবদ্ধতা একটি ব্যাখ্যায় বলেছে যে আজ সকালে রমিশ রেঞ্জের মধ্যে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের যানবাহন দ্বারা কোন অভিযান চালানো হয়নি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিশেষ সংবাদ

মাথাপিছু জাতীয় আয় বৃদ্ধির জন্য উৎপাদনও বাড়াতে হবে

0
দেশে মাথাপিছু গড় আয় বেড়েছে ৩৫ ডলার। চলতি অর্থবছরের সাময়িক হিসাবে এ আয় দুই হাজার ৭৮৪ ডলার। ২০২২–২৩ অর্থবছরে মাথাপিছু আয় ছিল দুই হাজার...

৩০ উপজেলায় চক্ষু চিকিৎসা কমিউনিটি বেইজড করা হচ্ছে

0
টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ). ২২ মে, ২০২৪ (বাসস): গোপালগঞ্জসহ ৯ জেলার ৩০ উপজেলায় চক্ষু চিকিৎসা সেবা কমিউনিটি বেইজড করা হচ্ছে।কমিউনিটি ক্লিনিক থেকে চোখের সাধারণ সমস্যাগুলোর সেবা...

আগের চেয়ে সুস্থ শাহরুখ, থাকবেন আইপিএল ফাইনালে

0
শাহরুখ ভক্তদের দুশ্চিন্তা কমালেন জুহি চাওলা। জানালেন আগের চেয়ে ভালো আছেন অভিনেতা। থাকবেন কলকাতা নাইট রাইডার্সের ম্যাচেও। ভারতীয় গণমাধ্যম নিউজ এইটিনকে দেয়া এক সাক্ষাৎকারে কেকেআরের...

ফিচারবহুল ওয়্যারলেস মাউস উন্মোচন হুয়াওয়ের

0
নিজস্ব প্রতিবেদক : চীনের বাজারে বিভিন্ন ফিচারসহ ওয়্যারলেস প্রযুক্তির দুটি মাউস উন্মোচন করেছে হুয়াওয়ে। সম্প্রতি দ্বিতীয় প্রজন্মের তারবিহীন মাউস ও নিয়ারলিংক সুবিধা সংবলিত স্টারলাইট...

শেষ সময়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনল নেদারল্যান্ডস

0
নেদারল্যান্ডস ক্রিকেট দল। ছবি: সংগৃহীত নিজস্ব প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ঠিক আগে দলে দুইটি পরিবর্তন এনেছে নেদারল্যান্ডস। ফ্রেড ক্লাসেন ও ড্যানিয়েল ডোরাম ইনজুরিতে ছিটকে...